• বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    কমিউনিস্ট পার্টি নীতি ও গদি বদলের সংগ্রাম করছে: সিপিবি সভাপতি

    স্বপ্নচাষ ডেস্ক

    ১০ সেপ্টেম্বর ২০২২ ১০:৫০ অপরাহ্ণ

    কমিউনিস্ট পার্টি নীতি ও গদি বদলের সংগ্রাম করছে: সিপিবি সভাপতি

    ভোটাধিকারের পর এবার মানুষের সভা-সমাবেশ ও কথা বলার অধিকারও সরকার কেড়ে নিতে চাইছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মোহাম্মদ শাহ আলম। নেত্রকোনার কলমাকান্দায় কমিউনিস্ট পার্টি আয়োজিত জনসভায় পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সসহ কেন্দ্রীয় নেতাদের ওপর ছাত্রলীগ-যুবলীগ ও পুলিশের হামলার প্রতিবাদে আজ শনিবার বিকেলে পুরানা পল্টন মোড়ে আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে এ কথা বলেন শাহ আলম।

    সিপিবি নেতা বলেন, ‘দেশের কোথাও বিরোধী দলের সভা করতে দেওয়া হচ্ছে না। পুলিশ আর সরকারি গুন্ডারা বলছে কী কী বিষয়ে সভা সমাবেশে কথা বলা যাবে। তারা মানুষের ভোটাধিকার কেড়ে নেওয়ার পর এবার কথা বলার অধিকার কেড়ে নিতে চাইছে। কমিউনিস্ট পার্টি নীতি ও গদি বদলের জন্য সংগ্রাম করছে। তাই শাসকদের আক্রমণের শিকার হচ্ছে। কলমাকান্দা থানার ওসিকে অপসারণ ও হামলাকারী ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীদের অবিলম্বে বিচার করতে হবে।’

    সরকার দেশ শাসনে পুরোপুরি ব্যর্থ হয়েছে দাবি করে শাহ আলম বলেন, ‘তারা জনগণের কাছে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করছে না। সুনামগঞ্জ-নেত্রকোনায় সাম্প্রতিক বন্যায় সরকার তাদের পাশে দাঁড়ায়নি। কমিউনিস্ট পার্টি নেত্রকোনায় বন্যা দুর্গতদের সহায়তার দাবি তুলে ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে জনসভার আয়োজন করেছিল। সেখানে শুক্রবার পুলিশ ও সরকার দলীয় সন্ত্রাসীরা শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করেছে।’

    কমিউনিস্ট পার্টি কখনো শাসকের রক্ত চক্ষু ভয় পায় না উল্লেখ করে এ সিপিবি নেতা আরও বলেন, ‘সরকার তার দুঃশাসনের বিরুদ্ধে যাতে মানুষ সংগঠিত হতে না পারে সে জন্য হামলা-মামলা, ভয়ভীতি দেখিয়ে কর্তৃত্ববাদী শাসন দীর্ঘায়িত করতে চাইছে। কিন্তু অতীতের শিক্ষা হচ্ছে, ভয়ভীতির শাসন কখনো দীর্ঘায়িত হয় না।’ এ সময় তিনি মানুষকে রাস্তায় নেমে ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান।

    সরকারের ব্যর্থতার কারণে দ্রব্যমূল্য বেড়েছে উল্লেখ করে সমাবেশে অন্য বক্তারা বলেন, তেলের দাম গত ছয় মাসের মধ্যে সর্বনিম্ন হলেও সরকার এখানে দু পয়সা পাঁচ পয়সা দাম কমিয়ে বাস ভাড়া কমিয়ে জনগণের সঙ্গে তামাশা করছে।

    সমাবেশে আরও বক্তব্য দেন—কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক কমরেড মিহির ঘোষ, সদস্য অধ্যাপক এমএম আকাশ, সাজ্জাদ জহির চন্দনসহ প্রমুখ।উল্লেখ্য, গতকাল শুক্রবার জ্বালানি তেল, সারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে নেত্রকোনার কলমাকান্দায় সিপিবি আয়োজিত সমাবেশে হামলায় কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সসহ অন্তত ২০ জন আহত হন।

    স্বপ্নচাষ/এমএস

    Facebook Comments Box
    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বাংলাদেশ সময়: ১০:৫০ অপরাহ্ণ | শনিবার, ১০ সেপ্টেম্বর ২০২২

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : sopnochas24@gmail.com

    ©- 2022 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।