• মঙ্গলবার ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ছুটি বেড়েছে রোগী বেড়েছে সড়কে গাড়িও বেড়েছে

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৫ মে ২০২০ ৮:২৯ অপরাহ্ণ

    ছুটি বেড়েছে রোগী বেড়েছে সড়কে গাড়িও বেড়েছে

    সংগৃহীত

    করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান সাধারণ ছুটি ১১ দিন বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়েছে। তবে খুলেছে গার্মেন্টস, খুলবে মার্কেট, শপিংমল। ছুটির বাইরে জরুরি সেবার দফতরগুলো। এর মধ্যে মঙ্গলবার দেশে রেকর্ডসংখ্যক ৭৮৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। কিন্তু রাজধানীর সড়কের চিত্র বদলে যাচ্ছে। অন্যান্য দিনের তুলনায় যানবাহনের সংখ্যা এদিন বেড়েছে।

    করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান সাধারণ ছুটি ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে খুলেছে গার্মেন্টস, খুলবে মার্কেট, শপিংমলও। কিন্তু সব খোলার আগেই রাজধানীর সড়কের চিত্র বদলাতে শুরু করেছে। বাড়ছে যানবাহনের চাপ।

    ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের কর্মকর্তা ও মাঠপর্যায়ের পুলিশ সদস্যরা এ তথ্য জানিয়েছেন। একাধিক স্থান ঘুরে যানবাহনের সংখ্যা বেশিই দেখা গেছে।

    করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে দোকান ও শপিংমল আগামী ১০ মে থেকে খুলবে। তবে এক্ষেত্রে আন্তঃজেলা ও আন্তঃউপজেলা যোগাযোগ/চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রিত থাকবে। হাট-বাজার, ব্যবসা কেন্দ্র, দোকানপাট ও শপিংমল সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে সীমিত রাখতে হবে। সোমবার (৪ মে) সরকার নির্দেশনা দেয়।

    গতকালের ওই নির্দেশনার পরই বিভিন্ন স্থালে খুলতে শুরু করেছে বিপণি-বিতান, বাণিজ্যসংশ্লিষ্ট প্রতিষ্ঠান। চাপও বেড়েছে সড়কে। যদিও দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে, যা মঙ্গলবার রেকর্ড পরিমাণ বেড়েছে।

    মঙ্গলবার রাজধানীর কল্যাণপুর, শ্যামলী, নিউমার্কেট, তেজগাঁও, মহাখালী, যাত্রাবাড়ী ও গুলশান এলাকায় দেখা গেছে, অন্যান্য দিনের তুলনায় সড়কে গাড়ির সংখ্যা বেড়েছে। কোথাও কোথাও আবার সিগন্যালের কারণে কিছুক্ষণের জন্য থমকে যাচ্ছে সড়ক।

    ডিএমপির ট্রাফিক পশ্চিম বিভাগের তেজগাঁও এলাকার সহকারী কমিশনার কাজী মিজানুর রহমান বলেন, কিছু অফিস চলছে। গার্মেন্টস খুলেছে। তেজগাঁও এলাকায় তাই অন্য দিনের তুলনায় যানবাহনের সংখ্যা বেশিই।

    ট্রাফিক উত্তরের মহাখালী এলাকার ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) দেলওয়ার হোসেন বলেন, সকাল থেকেই আজ হঠাৎ যানবাহনের চাপ বেশি। বিশেষ করে ব্যক্তিগত গাড়ি মাইক্রো, বিভিন্ন প্রতিষ্ঠান, গার্মেন্টসের লোগো লাগানো গাড়ির সংখ্যা বেশি। সবারই কাজ। অনেকেরই এই অজুহাত। যদিও আমরা ফাঁকা রাজধানীতে হঠাৎ গাড়ির চাপ বাড়লেও নজর বেশি দিচ্ছি যেন দুর্ঘটনা না ঘটে।

    ট্রাফিক দক্ষিণ বিভাগের রমনা জোনের এডিসি মেহেদি হাসান বলেন, গতকালের তুলনায় যানবাহন সড়কে একটু বেশিই দেখা যাচ্ছে। আমরা চেক করছি। জরুরি প্রয়োজন ছাড়া যাতে কেউ সড়কে আসতে না পারেন সেজন্য চেকপোস্ট বসানো হয়েছে।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments Box
    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বাংলাদেশ সময়: ৮:২৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৫ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : sopnochas24@gmail.com

    ©- 2022 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।