• রবিবার ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    দেশবাসীকে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়কের ঈদের শুভেচ্ছা

    স্বপ্নচাষ ডেস্ক

    ২৪ মে ২০২০ ৭:৩০ অপরাহ্ণ

    দেশবাসীকে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়কের ঈদের শুভেচ্ছা

    সরদার মাহামুদ হাসান রুবেল

    পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসী এবং মুসলিম জাহানের সবাইকে ঈদের আন্তরিক শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়েছেন ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক সরদার মাহামুদ হাসান রুবেল।

    আজ রবিবার গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে এ শুভেচ্ছা ও ভালোবাসা জানান তিনি।

    সরদার মাহামুদ হাসান রুবেল পবিত্র ঈদুল ফিতরে দেশবাসীর জন্য এক উপভোগ্য , করোনামুক্ত ও সুস্বাস্থ্য এবং নিরবচ্ছিন্ন শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

    শুভেচ্ছা বার্তা তিনি বলেন, পবিত্র ঈদুল ফিতর মুসলিম জাহানের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। মাসব্যাপী সিয়াম সাধনার পর খুশি আর আনন্দের বার্তা নিয়ে আমাদের মাঝে সমাগত হয় পবিত্র ঈদুল ফিতর। ঈদ সব শ্রেণি-পেশার মানুষের মধ্যে গড়ে তোলে সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন।

    ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক সরদার মাহামুদ হাসান বলেন, এবার পবিত্র ঈদুল ফিতর এমন একটি সময়ে সমাগত যখন বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত সমগ্র বিশ্বের মানবসমাজ। আমাদের পরিবার-পরিজন বন্ধু-বান্ধব পরিচিতজন অনেকেই আক্রান্ত। আমরা অনেকেই করোনাভাইরাসে আক্রান্ত আপনজনকে হারিয়েছি। অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়েছে। দীর্ঘদিন ঘরবন্দি থেকে মানুষের জীবন হয়ে উঠেছে দুর্বিষহ। এমনই সময় পবিত্র ঈদ এসেছে আনন্দের বার্তা নিয়ে। তাই জনসমাগম এড়িয়ে সচেতনতার সাথে ঘরে অবস্থান করেই ঈদ উদযাপন করতে হবে।

    তিনি আরও বলেন, ঈদ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে সব মানুষকে। সৌহার্দ্য-সম্প্রীতি সহমর্মিতা ও ভ্রাতৃত্বের চেতনায় উদ্ভাসিত পবিত্র ঈদুল ফিতরে আমাদের মাঝে গড়ে উঠুক বৈশ্বিক মহামারি করোনাভাইরাসসহ সব সংকট জয়ের সুসংহত-বন্ধন। পারস্পরিক ভ্রাতৃত্ববোধ, সামাজিক দায়বদ্ধতা ও দায়িত্বশীল আচরণ অনুশীলন এবং করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার মধ্য দিয়েই শান্তিপূর্ণভাবে পালিত হোক পবিত্র ঈদুল ফিতর।

    ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সচেষ্ট আছেন। সংকটে সংগ্রামে লড়াকু তিনি। আমাদের ভরসা হয়ে তিনি সাহস জুগিয়ে যাচ্ছেন, অর্থনীতিতে ধাক্কা সামলাতে নানা প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। মানুষের হাতে সরাসরি মোবাইলে ডিজিটাল পদ্ধতিতে অর্থ সহায়তা দিচ্ছেন। তিনি নিরন্তর চেষ্টা করছেন। স্বাস্থ্যকর্মী, ডাক্তার-নার্স, সংশ্লিষ্ট সকলে লড়ে যাচ্ছেন। দিন দিন পরীক্ষা বাড়ানো হচ্ছে-নতুন ডাক্তার নার্স নিয়োগ দেওয়া হলো।
    মসজিদগুলোতে বিশেষ অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের বৃত্তি-উপবৃত্তির টাকা পৌঁছানোর ব্যবস্থা করা হয়েছে। সময় বয়ে যাচ্ছে-কাঁদিয়ে ঝরে যাচ্ছে প্রিয় প্রাণ। যত কমই হোক -বেদনা জাগিয়ে পরপারে চলে যাচ্ছেন তারা-এমন বিদায় আকাশ বিদীর্ণ করে। তব্ওু আমাদের সংগ্রাম চলামান-কিছু বিষয়ে শিথিল করলেও স্বাস্থ্যবিধির বিষয়ে বারবার সবাইকে সচেতন করা হচ্ছে। এ শিথিলতা বাঁচতে ও বাঁচানোর জন্য-যেন কেউ অনাহারে না থাকে, পথে না বসে। পবিত্র ঈদুল ফিতরের মহিমান্বিত আহ্বানে শান্তি-সুধায় ভরে উঠুক বিশ্বসমাজ। দেশপ্রেম আর মানবতাবোধের বহ্নিশিখায় জেগে উঠুক প্রতিটি মানবহৃদয়। আসুন, সমাজের ধনী-গরিব ধর্ম-বর্ণ-গোত্র জাতি-গোষ্ঠী-সম্প্রদায় নির্বিশেষে সবাই পারস্পরিক সহযোগিতা ও সহর্মিমতার মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতরের খুশি ভাগাভাগি করে নিই।

    তিনি বলেন, পরম করুণাময় আল্লাহ-তায়ালার কাছে প্রার্থনা করি- মানুষের জীবন থেকে দূরীভূত হোক সব মহামারি, দুঃখ-জ্বরা; সুখ-শান্তি ও সমৃদ্ধির ধারায় প্রবাহিত হোক বিশ্বলোক। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে অতীতে বাংলাদেশ যেভাবে সব সংকট উত্তরণের মধ্য দিয়ে এগিয়ে গেছে ঠিক একইভাবে করোনা সংকট জয় করে কাঙ্ক্ষিত উন্নয়ন ও সমৃদ্ধির অভিযাত্রায় নব-উদ্যমে এগিয়ে যাক বাংলাদেশ।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box
    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বাংলাদেশ সময়: ৭:৩০ অপরাহ্ণ | রবিবার, ২৪ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : sopnochas24@gmail.com

    ©- 2022 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।