• শনিবার ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    রাজশাহীতে সাংবাদিক নেতার উপর হামলা, গ্রেপ্তার ৪

    স্বপ্নচাষ ডেস্ক

    ০২ অক্টোবর ২০২২ ৯:৩২ অপরাহ্ণ

    রাজশাহীতে সাংবাদিক নেতার উপর হামলা, গ্রেপ্তার ৪

    রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তর পত্রিকার স্টাফ রিপোর্টার তানজিমুল হকের উপর হামলায় চার আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

    রোববার দুপুরে নগরীর কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম পূর্বপাড়া এলাকার বায়োহার্বস আয়ুর্বেদিক নামে হারবাল কোম্পানির মূল ফটকের সামনে এই হামলার ঘটনা ঘটে। এসময় সাংবাদিক নেতার প্রাইভেটকারও ভাংচুর করা হয়। এ ঘটনায় তানজিমুল হক বাদী হয়ে কাশিয়াডাঙ্গা থানায় মামলা করেছেন।

    মামলার আসামিরা হলেন- সাঈদ বিশ্বাস (৪২), দুরুল হুদা (৬৫), তুষার (২৮), হিমেল (৩০), বাদল (৩২)। এছাড়া আরও ১২ থেকে ১৪ জনকে আজ্ঞাত আসামি করা হয়েছে। পরে অভিযান চালিয়ে চার আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সাঈদ বিশ্বাস ছাড়া বাকি সকল আসামিই গ্রেপ্তার হয়েছেন।

    মামলার এজাহার ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সাংবাদিক তানজিমুল হক রোববার সকাল সাড়ে ১০টার দিকে পেশাগত দায়িত্বপালনের উদ্দেশে ব্যক্তিগত প্রাইভেটকার নিয়ে নিজের বাসা থেকে বের হন। নগরীর কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম পূর্বপাড়া এলাকায় তার বাসা থেকে একটু সামনেই বায়োহার্বস আয়ুর্বেদিক নামে হারবাল কোম্পানির মূল ফটকের সামনে একটা পিকআপ দাঁড়িয়ে থাকায় তার গাড়ি আটকে যায়। এসময় রাস্তা আটকিয়ে না রেখে পিকআপটি সরানোর অনুরোধ করলে সাঈদ বিশ্বাস ও দুরুল হুদা নামে দুই আসামি ক্ষিপ্ত হন ও গালাগালি শুরু করেন। পরে সাংবাদিক তানজিমুল হক বলেন-ঘনবসতিপূর্ণ এলাকায় ছোট একটি রাস্তার পাশে বায়োহার্বস আয়ুর্বেদিকের কারখানা দিয়ে ৫/৭ টা গাড়ি রাস্তার উপরে রাখলে তো যাতায়াতের ক্ষেত্রে এলাকাবাসী ভোগান্তিতে পড়েন। মালামাল উঠা-নামানোর কাজ মূল রাস্তায় করেন। এতে তারা আরও ক্ষিপ্ত হয়ে হারবাল কোম্পানির কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে সাংবাদিক তানজিমুল হকের উপর হামলা চালায়।

    নগরীর কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ বলেন,  সাংবাদিক তানজিমুল হক বাদী হয়ে কাশিয়াডাঙ্গা থানায় মামলা করলে পুলিশ ওই হারবাল কারখানায় অভিযান চালিয়ে চার আসামিকে গ্রেপ্তার করেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

    এদিকে, বায়োহার্বস আয়ুর্বেদিক নামে ওই প্রতিষ্ঠানে মানহীন পরিবেশে ও অনুমোদনহীন একাধিক ওষুধ তৈরির অভিযোগে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  অভিযান শেষ প্রতিষ্ঠানটিকে প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা ও অবৈধভাবে উৎপাদিত বেশ কিছু ওষুধ জব্দের পর ধ্বংস করা হয়।

    ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগের সহকারী পরিচালক হাসান আল মারুফ এই অভিযান পরিচালনা করেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মামুন আলী।

    হাসান আল মারুফ বলেন, প্রতিষ্ঠানটি একাধিক ওষুধ তৈরি করছে যার অনেকগুলো তৈরির কোন অনুমোদন নেই। এমনকি তারা যে বাড়িতে ওষুধ তৈরি করছেন তাও মানহীন। একারণে তাদেরকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং জব্দকৃত ওষুধগুলো ধ্বংস করা হয়েছে।

    জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী জেলার সহকারী পরিচালক মাসুম আলী বলেন, এখানে চারটি ওষুধ উৎপাদনের অনুমোদনের মেয়াদ মার্চ মাস পর্যন্ত ছিল। এর পর সেটি নবায়ন করেনি। তবে তারা আবেদন করেছেন। কিন্তু অনুমোদন না থাকলেও তারা ওষুধ উৎপাদন করে আসছে। এছাড়াও সেখানে ওষুধের মান নিয়ন্ত্রণের জন্য কোন ক্যামিস্ট পাওয়া যায়নি। একজনকে নিয়োগ দেখানো হলেও সে ঢাকায় থাকে। কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে ওষুধ তৈরী করা হচ্ছিল।

    তিনি আরও বলেন, কারখানার দুই লাখ টাকার জরিমানা করা হয়েছে। তারা সাথে সাথে সে অর্থ পরিষদ করেছে। এছাড়াও অনুমোদন হীন উৎপাদিত বেশ কিছু ওষুধ ধংস করা হয়েছে।

    রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম রফিক জানান, নগরীর টুলটুলি পাড়ায় ঘনবসতিপূর্ণ এলাকায় ছোট একটি রাস্তার পাশে বায়োহার্বস আয়ুর্বেদিকের কারখানা। প্রতিদিন কোম্পানির ৫/৭টি গাড়ি রাস্তার উপরে রেখে তারা মালামাল উঠা-নামানোর কাজ করে। এতে করে যাতায়াতের ক্ষেত্রে এলাকাবাসী ভোগান্তিতে পড়েন। রোববার বেলা ১২ টার দিকে সাংবাদিক তানজিমুল হক সংবাদ সংগ্রহের কাজে বের হওয়ার সময় বায়োহার্বস আয়ুর্বেদিকের মূল ফটকের সামনে তাদের গাড়ি থাকায় আটকে পড়েন তিনি। এ নিয়ে প্রতিবাদ জানালে বায়োহার্বস আয়ুর্বেদিকের কর্মকর্তা-কর্মচারীরা তানজিমের ওপর চড়াও হন। তাকে মারধরের পাশাপাশি গাড়িও ভাংচুর করে তারা।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments Box
    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বাংলাদেশ সময়: ৯:৩২ অপরাহ্ণ | রবিবার, ০২ অক্টোবর ২০২২

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১ 
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : sopnochas24@gmail.com

    ©- 2022 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।