• বৃহস্পতিবার ১লা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    রাবির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে বাস্তবায়নে প্রস্তুতিমূলক সমন্বয় সভা

    স্বপ্নচাষ প্রতিবেদক, রাজশাহী

    ২১ মে ২০২৩ ৭:৪৪ অপরাহ্ণ

    রাবির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে বাস্তবায়নে প্রস্তুতিমূলক সমন্বয় সভা

    রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে প্রস্তুতিমূলক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে নগর ভবনের মেয়র দপ্তরকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

    রাজশাহী সিটি কর্পোরেশনের আয়োজনে এ সভায় উপস্থিত ছিলেন- রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার, রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আনিসুর রহমান প্রমুখ।

    সভা শেষে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে রাজশাহীতে ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও অভিভাবকসহ প্রায় সাড়ে ৩ থেকে ৪ লাখ মানুষের আগমন ঘটবে। বিপুল সংখ্যক মানুষের আগমনে তাদের আবাসন, যাতায়াত, খাদ্য, যানবাহন ইত্যাদি নিশ্চিত করতে সবাইকে নিজ নিজ জায়গায় থেকে আন্তরিকভাবে কাজ করে যেতে হবে। অতীতেও আমরা সফলভাবে রাবির ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে পেরেছি। এবারো সকলের সহযোগিতায় সেটি করতো পারবো। ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও অভিভাবকদের আবাসন, যাতায়াত, খাদ্য ইত্যাদি বাবদ যেন কেউ অতিরিক্ত অর্থ আদায় না করেন, সেই বিষয়টি খেয়াল রাখতে হবে। রাজশাহীর সুনাম ধরে রাখতে হবে।’ ভর্তিচ্ছু ও অভিভাবকদের জন্য সুপেয় পানি সরবরাহসহ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা প্রদান করা হবে বলে জানান মেয়র।

    এসময় সভায় রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যথাযথ প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভর্তি পরীক্ষায় যেকোন ধরনের জালিয়াতি রোধে আমরা সতর্ক আছি। সকলের সহযোগিতায় অতীতের ন্যায় এবারো সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে পারব বলে আশা করি।’

    সভায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান-উল ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির, রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম , প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম, জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে,রাজশাহী সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটু, রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী, রাজশাহী মহানগর মেস মালিক সমিতির সভাপতি মো. এনায়েতুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

    উল্লেখ্য, আগামী ২৯, ৩০ ও ৩১ মে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তিন দিনব্যাপী ভর্তি পরীক্ষায় প্রায় ১ লাখ ৭৯ হাজার ভর্তিচ্ছু অংশগ্রহণ করবে।

    স্বপ্নচাষ/একে

    Facebook Comments Box
    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বাংলাদেশ সময়: ৭:৪৪ অপরাহ্ণ | রবিবার, ২১ মে ২০২৩

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : sopnochas24@gmail.com

    ©- 2023 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।