• মঙ্গলবার ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    হালুয়াঘাটে কীটনাশক দিয়ে জমির ধান নষ্ট করার অভিযোগ

    স্বপ্নচাষ ডেস্ক

    ১৯ সেপ্টেম্বর ২০২২ ১০:৩৭ অপরাহ্ণ

    হালুয়াঘাটে কীটনাশক দিয়ে জমির ধান নষ্ট করার অভিযোগ

    ময়মনসিংহের হালুয়াঘাটে পূর্ব শত্রুতার জের ধরে কীটনাশক প্রয়োগের মাধ্যমে প্রায় দুই বিঘা জমির ফসল নষ্ট করার অভিযোগ উঠেছে আপন ভাইয়ের বিরুদ্ধে। রবিবার রাতে উপজেলার নড়াইল ইউনিয়নের কুমুরিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

    জানা যায়, কুমুরিয়া গ্রামের আব্দুল হামিদের ছেলে সিরাজুল ইসলামের সঙ্গে তার আপন বড় ভাই সাইফুল ইসলামের জমিজমাসহ অন্যান্য বিষয় নিয়ে দীর্ঘদিন বিরোধ চলছিল। এরই জের ধরে রবিবার রাতের কোনো এক সময় সাইফুল ইসলাম দুর্বৃত্তদের সহযোগিতায় রোপণকৃত আমন ফসলে বিষ প্রয়োগ করার অভিযোগ উঠেছে। কীটনাশক প্রয়োগে কৃষক সিরাজুল ইসলামের দুই একর জমির ধান হলুদ বর্ণ ধারণ করে পচে যাওয়াসহ নিস্তেজ হয়ে গেছে।ভুক্তভোগী সিরাজুল ইসলাম বলেন, আমার বড় ভাই সাইফুল ইসলাম তার জমি বিক্রি করে এখন আমার জমি দখলের চেষ্টা করছে। এছাড়াও আমার বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা ও নানা বিষয়ে আমাকে হুমকি প্রদর্শন করত। এরই ধারাবাহিকতায় বিষ প্রয়োগ করে জমির ফসল শেষ করে দিয়েছে। আমি এর উপযুক্ত বিচার দাবি করছি।
    অভিযোগের বিষয় জানতে সাইফুল ইসলামের বাড়ি প্রবেশ করলে সাংবাদিক দেখে কৌশলে দৌড়ে পালিয়ে যান তিনি। ঘটনাস্থলে থাকা তার স্ত্রীর নিকট বিষয়টি নিয়ে জিজ্ঞাসা করলে তিনি কোনো কথা বলেননি।

    উপজেলা কৃষি কর্মকর্তা মো. মাসুদুর রহমান বলেন, দুর্বৃত্তদের দ্বারা ফসল নষ্ট হওয়ার বিষয়টি খুবই দুঃখজনক। তারা আইনগত ব্যবস্থা নিতে পারেন। তবে কৃষকের আবেদনের পরিপ্রেক্ষিতে আমরা উপজেলা কৃষি অফিসের পক্ষ থেকে তাকে প্রণোদনা দেওয়ার ব্যবস্থা করবো।

    হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীনুজ্জামান খান বলেন, তাদের দুই ভাইয়ের সাথে বিরোধের কথা শুনেছি। অভিযোগ পেলে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

    স্বপ্নচাষ/এমএস

    Facebook Comments Box
    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বাংলাদেশ সময়: ১০:৩৭ অপরাহ্ণ | সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : sopnochas24@gmail.com

    ©- 2022 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।