• মঙ্গলবার ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ১৯ বছর বয়সেই ১ হাজার কোটি রুপির মালিক!

    স্বপ্নচাষ ডেস্ক

    ২৩ সেপ্টেম্বর ২০২২ ১২:১৮ পূর্বাহ্ণ

    ১৯ বছর বয়সেই ১ হাজার কোটি রুপির মালিক!

    কৈবল্য ভোরা এবং আদিত পালিশা যৌথভাবে শুরু করেছিলেন দ্রুত মালামাল সরবরাহকারী প্রতিষ্ঠান জেপ্টো। সম্প্রতি এই দুজনের একজন কৈবল্য ভোরা মাত্র ১৯ বছর বয়সে ১ হাজার কোটি রুপির মালিক হয়েছেন। সম্প্রতি ইন্ডিয়া ইনফো লাইন লিমিটেড ওয়েলথ–হুরুন নামের একটি প্রতিষ্ঠান ২০২২ সালের জন্য ভারতের ধনীদের একটি তালিকা প্রকাশ করে। সেখানেই কৈবল্যের নাম উঠে আসে।

    ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের ধনীদের মধ্যে কৈবল্য ১০০০ কোটি রুপি নিয়ে ১০৩৬ তম এবং তাঁর ব্যবসায়িক পার্টনার আদিত পালিশা ১২ শ কোটি রুপি নিয়ে রয়েছেন ৯৫০ তম অবস্থানে।

    এর আগেও এই দুই তরুণ উদ্যোক্তা ফোর্বস ম্যাগাজিনের ৩০ ‘অনূর্ধ্ব–৩০ প্রভাবশালী’ এশীয়দের তালিকায় ই–কমার্স ক্যাটাগরিতে স্থান করে নিয়েছিলেন। এই দুই উদ্যোক্তা হুরুন ইন্ডিয়া ফিউচার ইউনিকর্ন ইনডেক্স–২০২২ সূচকেও স্থানর দখল করেছিলেন।

    এই বিষয়ে হুরুন ইন্ডিয়া রিচ লিস্ট এক বিবৃতিতে বলেছে, ‘এবার একজন তরুণের এই তালিকায় অভিষেক হয়েছে। সেই তরুণটি হলেন জেপ্টোর সহ–প্রতিষ্ঠাতা ১৯ বছরের কৈবল্য ভোরা। মাত্র ১০ বছর আগেও যেখানে এই তালিকায় সবচেয়ে কম বয়সী ব্যক্তিটি ছিলেন ৩৭ বছরের আজ সেই তালিকায় ঢুকে গেছেন ১৯ বছরের তরুণ। এই বিষয়টি স্টার্ট–আপ বিপ্লবই নির্দেশ করে।’

    ভোরা এবং পালিশা ছাত্রজীবনে বিখ্যাত স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। কিন্তু তাঁরা তাদের বিষয় কম্পিউটার সায়েন্সে পড়া লেখা চালিয়ে যেতে পারেননি। বিশ্ববিদ্যালয় থেকে বাদ পড়ার পর ২০২১ সালে তাঁর দুজনে মিলে জেপ্টো শুরু করেন। ওই সময়টাতে কোভিড মহামারি চলায় তাদের পরিবহনের চাহিদা ব্যাপকভাবে বেড়ে যায় এবং তাদের ব্যবসায় দারুণভাবে বৃদ্ধি পায়।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments Box
    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বাংলাদেশ সময়: ১২:১৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৩ সেপ্টেম্বর ২০২২

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : sopnochas24@gmail.com

    ©- 2022 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।