• শনিবার ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ২০ হাজারে তিন দিনে সুন্দরবন ভ্রমণ

    স্বপ্নচাষ ডেস্ক

    ০১ অক্টোবর ২০২২ ৬:৩৭ অপরাহ্ণ

    ২০ হাজারে তিন দিনে সুন্দরবন ভ্রমণ

    ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) চলছে বাংলাদেশের সবচেয়ে বড় আন্তর্জাতিক পর্যটন মেলা এশিয়ান ট্যুরিজম ফেয়ার (এটিএফ)। গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ৩ দিনব্যাপী এই মেলার শেষ দিন আজ। রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে মেলা প্রাঙ্গণে ভিড় জমাচ্ছেন ভ্রমণপ্রেমিরা।

    মেলায় অনেকে এসেছেন দল বেঁধে, কেউবা বন্ধুদের সঙ্গে নিয়ে, আবার অনেকে এসেছে পরিবারের সদস্যদের সঙ্গে। ৯ম এশিয়ান ট্যুরিজম ফেয়ারটির এবারের আসরে আটটি দেশ অংশগ্রহণ করেছে। মেলায় বিভিন্ন ট্রাভেল এজেন্সি ২ থেকে ৫ দিনের সুন্দর ভ্রমণের নানা প্যাকেজ নিয়ে হাজির হয়েছে। এতে আগ্রহ রয়েছে দর্শনার্থীদেরও।

    সুন্দরবন ওয়ান্ডার ট্যুরিজম, রয়েল ভিশন ট্যুরিজম, মেহেদি ট্যুরিজমসহ বিভিন্ন ট্রাভেল এজেন্সি সুন্দরবনে বিভিন্ন দিন মেয়াদি ট্রাভেল প্যাকেজ এনেছে। এসবের মধ্যে ৩ দিনব্যাপী ট্রাভেল প্যাকেজ বেশি জনপ্রিয়তা পেয়েছে মেলায়। এসব প্যাকেজের মূল্যে ধরা হয়েছে ১৫ থেকে ২০ হাজার টাকার মধ্যে। তবে মেলায় যদি কেউ এসব টুরের বুকিং দেন তাহলে পাবেন ১০ শতাংশ ছাড়।সুন্দরবন ওয়ান্ডারস ট্যুরিজম নামে একটি ট্রাভেল এজেন্সির ব্যবস্থাপনা পরিচালক মেহেদি হাসান বলেন, সুন্দরবন ট্যুর প্যাকেজের মধ্যে রয়েছে দেশের যেকোনো প্রান্ত থেকে বাস ট্রেন, বিমানের টিকিট পেতে সহযোগিতা। বিলাসবহুল লঞ্চ দ্বারা খুলনা-সুন্দরবন-খুলনা ভ্রমণ। ভ্যাসেলের কেবিন সুবিধা। রুফ টপে বারবিকিউ ডিনার।আরেক ট্রাভেল এজেন্সির স্টল ম্যানেজার শহিদুল ইসলাম বলেন, এবারের মেলায় সুন্দরবন ট্যুর প্যাকেজ ভালোই জনপ্রিয়তা পেয়েছে। নির্দিষ্ট প্যাকেজ মূল্য ছাড়াও মেলা উপলক্ষে বিশেষ ডিসকাউন্ট রয়েছে, তবে তা ১০ শতাংশ পর্যন্ত।

    তিনি বলেন, আমরা যে কোনো সময় ফ্যামিলি ট্যুর, গ্রুপ ট্যুর, প্যাকেজ ট্যুর, কর্পোরেট ট্যুরের আয়োজন করে থাকি। যে কেউ চাইলে কাস্টমাইজড ট্যুর আয়োজন করা হয়। সুন্দরবনে দর্শনীয় স্থানে জনপ্রিয় ট্যুর প্যাকেজের মধ্যে পর্যটকরা বেশি যান হাড়বাড়িয়া, কটকা, জামতলা ওয়াচ টাওয়ার, বাদাম তলা, সি বিচ, হিরণ পয়েন্ট, কাচিখালি টাইগার পয়েন্ট, দুবলার চর, ডিমের চর এবং করমজল।

    বাংলাদেশের সবচেয়ে বড় আন্তর্জাতিক পর্যটন মেলা এশিয়ান ট্যুরিজম ফেয়ারটি পর্যটন বিচিত্রার আয়োজনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সার্বিক দিক নির্দেশনায়, বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সহযোগিতায় আয়োজন করা হয়েছে।আয়োজকরা জানিয়েছেন, এবারের ৯ম এশিয়ান ট্যুরিজম ফেয়ারে ৮টি দেশ অংশগ্রহণ করেছে। বাংলাদেশ ছাড়াও নেপাল, থাইল্যান্ড, ভারত, ভুটান, মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও লিথুনিয়ার প্রায় ১৩০টি বিভিন্ন পর্যটন সংস্থা অংশগ্রহণ করেছে। এর মধ্যে ৫০টির অধিক বিদেশি প্রতিষ্ঠান রয়েছে। মেলায় আছে পর্যটন মৌসুমে দেশ ও বিদেশে বেড়ানোর বিভিন্ন আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল, রিসোর্ট বা প্যাকেজ বুকিংসহ বিশেষ ছাড়ের ব্যবস্থা। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে হোটেল, মোটেল, রিসোর্ট, ক্রুজলাইন্স, এয়ারলাইন্স, ট্যুর অপারেটর ও থিমপার্কসহ বিনোদনের আরও অনেক প্রতিষ্ঠান।

    মেলায় প্রবেশ মূল্য ধরা হয়েছে ৩০ টাকা এবং প্রবেশ কুপনের বিপরীতে র‍্যাফেল ড্র বিজয়ীরা পাবেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সৌজন্যে ঢাকা-টরেন্টো-ঢাকা রিটার্ন টিকিট, ঢাকা-ব্যাংক-ঢাকা রিটার্ন টিকিট ও ঢাকা-দিল্লি-ঢাকার রিটার্ন টিকিট। এছাড়া প্রতিটি টিকিটেই থাকবে মেলার এন্টারটেইনমেন্ট পার্টনার ফ্যান্টাসি কিংডমে প্রবেশে ৫০ শতাংশ মূল্যছাড়।

    স্বপ্নচাষ/এমএস

    Facebook Comments Box
    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বাংলাদেশ সময়: ৬:৩৭ অপরাহ্ণ | শনিবার, ০১ অক্টোবর ২০২২

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১ 
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : sopnochas24@gmail.com

    ©- 2022 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।