• বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    কমেছে তরমুজের দর, বেড়েছে বিক্রি

    স্বপ্নচাষ ডেস্ক

    ১৭ এপ্রিল ২০২২ ৪:৫৪ অপরাহ্ণ

    কমেছে তরমুজের দর, বেড়েছে বিক্রি

    পিস হিসেবে নয়, কেজিতেই বিক্রি হচ্ছে তরমুজ। বাংলা নববর্ষের দিন থেকে কেজিপ্রতি ৫ থেকে ১০ টাকা কমে রাজধানীতে তরমুজ বিক্রি হচ্ছে ৩৫-৪০ টাকায়। দাম কিছুটা কমায় তরমুজ বিক্রি বেড়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

    রোববার (১৭ এপ্রিল) রাজধানীর বিভিন্ন বাজার ও অলিগলিতে লম্বা তরমুজ বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকা কেজিতে। তবে ব্যবসায়ীরা ক্রেতাদের কাছে দাম হাঁকাচ্ছেন ৪৫-৫০ টাকা। তবে ক্রেতারা দর-দাম করে ৩৫ টাকা কেজিতে কিনছেন।

    এক সপ্তাহে আগেও তরমুজ বিক্রি হয়েছে কেজিপ্রতি ৪৫-৫০ টাকায়। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে কেজিপ্রতি দর কমেছে ৫-১০ টাকা। একই দরে কালো ও আকারে ছোট তরমুজও বিক্রি হচ্ছে। আকারে ছোট ২-৩ কেজি ওজনের তরমুজ বিক্রি হচ্ছে ১০০-১১০ টাকায়।

    বাদামতলী থেকে এনে রাজধানীর মালিবাগ বাজারে তরমুজ বিক্রি করেন রিপন মন্ডল। তিনি ঢাকা পোস্টকে বলেন, রোজার প্রথম সপ্তাহে তরমুজ বিক্রি করেছি ৬০-৭০ টাকা কেজিতে। গত সপ্তাহেও বিক্রি করেছি ৪৫-৫০ টাকা কেজিতে। দুই-তিন দিন দরে বিক্রি করছি ৩৫-৪০ টাকা কেজিতে। তিনি বলেন, তরমুজের দাম কমায় বেচাকেনা ভালো হচ্ছে। দাম কম থাকাই ভালো।

    ক্রেতাদের দাবি, তরমুজের দাম এখনও বেশি। মালিবাগ বাজার থেকে রাসেল মিয়া নামের এক ক্রেতা ৫-৬ কেজি ওজনের একটি তরমুজ কেনেন ২১০ টাকায়। তিনি বলেন, এই তরমুজের দাম সর্বোচ্চ ১০০-১২০ টাকা হওয়া উচিত। তার দাবি, দুই বছর আগে তরমুজ পিস হিসেবে বিক্রি হয়েছে। তখন ৮০-৯০ টাকায় এরকম তরমুজ কিনেছেন তিনি।

    ইফতারিতে খেতে সেগুনবাগিচা কাঁচাবাজার থেকে ২৫০ টাকায় একটি তরমুজ কিনেছেন মুনশি ইকরামুজ্জামান। তিনি ঢাকা পোস্টকে বলেন, বাজারে কোথাও পিস হিসেবে তরমুজ বিক্রি হয় না। সব কেজিতে বিক্রি হচ্ছে।

    তিনি অভিযোগ করেন, পিস হিসেবে কিনে ব্যবসায়ীরা কেজি হিসেবে তরমুজ বিক্রি করছেন। ফলে ১০০ টাকার তরমুজ বিক্রি হচ্ছে ২০০-২৫০ টাকা। ব্যবসায়ীরা দ্বিগুণ লাভ করছেন।

    মধ্যবাড্ডার ফল বিক্রেতা মোজাম্মেল হোসেন বলেন, কেজি হিসেবে কারওয়ান বাজার থেকে কিনেছি, তাই কেজি হিসেবে বিক্রি করছি। আপনি যদি কেজি হিসেবে কিনতে না চান তাহলে পিস হিসেবে বিক্রি করব। তবে দাম কেজির পরিমাণ করে যে টাকা আসবে সেটাই দিতে হবে।

    কেজি বা পিস বড় কথা নয়, তরমুজের দামতে শুরু করেছে তাই বিক্রিও বাড়ছে বলে জানান তিনি।

    স্বপ্নচাষ/একে

    Facebook Comments Box
    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বাংলাদেশ সময়: ৪:৫৪ অপরাহ্ণ | রবিবার, ১৭ এপ্রিল ২০২২

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : sopnochas24@gmail.com

    ©- 2024 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।