• শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    কোহলির রেকর্ড ছুঁয়েও হারের যন্ত্রণায় পুড়লেন বাবর

    স্বপ্নচাষ ডেস্ক

    ০১ অক্টোবর ২০২২ ৯:৫৪ পূর্বাহ্ণ

    কোহলির রেকর্ড ছুঁয়েও হারের যন্ত্রণায় পুড়লেন বাবর

    এশিয়া কাপে খানিকটা ভাটার টানই লেগেছিল তার ব্যাটে, তবে ইংল্যান্ড সিরিজে সে দুঃসময়টা পেছনে ফেলেছেন, বাবর আজমের ব্যাটে এখন বইছে রানের ফল্গুধারা। তারই ধারাবাহিকতায় বিরাট কোহলির দারুণ এক বিশ্বরেকর্ড ছুঁয়ে ফেলেছেন তিনি। তবে এরপরও অবশ্য তাকে পুড়তে হয়েছে হারের যন্ত্রণায়। ফিল সল্টের তাণ্ডবে পাকিস্তানের ছুঁড়ে দেওয়া ১৭০ রানের লক্ষ্য ইংলিশরা টপকে গেছে মাত্র ১৪.৩ ওভারেই। ৮ উইকেটে জিতে সিরিজেও ফিরিয়েছে ৩-৩ সমতা।

    ইংল্যান্ডের বিরুদ্ধে গত রাতে সিরিজের ষষ্ঠ টি-টোয়েন্টিতে বাবর আজম খেলেন ৫৯ বলে ৮৭ রানের দারুণ এক ইনিংস। এই ইনিংস খেলার পথে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে দেশের জার্সিতে ৩০০০ রানের মাইলফলক ছুঁয়ে ফেলেন পাক অধিনায়ক। পাকিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে এই মাইলফলক স্পর্শ করেন তিনি, বিশ্বে তার আগে এই কীর্তি গড়েছেন কেবল চার ক্রিকেটার।

    তবে বাবর সেই চারজনের তিনজনকে ছাপিয়ে গেছেন একজনকে ছুঁয়ে। ৩০০০ রান করতে এতদিন সবচেয়ে কম ইনিংস খেলার কীর্তিটা ছিল বিরাট কোহলির দখলে। ৮১তম ইনিংসে এই মাইলফলক ছুঁয়ে কোহলির সেই রেকর্ডে ভাগ বসিয়েছেন পাক অধিনায়ক।

    লাহোরে গত রাতের এই ম্যাচের আগে বাবর ৮৫টি আন্তর্জাতিক টি-টোয়েন্টির ৮০ ইনিংসে ২৯৪৮ রান করেছিলেন। ৩০০০ রান হতে তার আর প্রয়োজন ছিল ৫২ রানের। গতকাল ফিফটি করেই এই মাইলফলক ছুঁয়ে ফেলেন তিনি।

    অন্য প্রান্তে অবশ্য সঙ্গটা ঠিকঠাক পাননি বাবর। ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাট করে ৭ চার ও ৩ ছয়ে নিজে সাজিয়েছেন ৫৯ বলে ৮৭ রানের ইনিংস। দলকে এনে দিয়েছেন ১৬৯ রানের পুঁজি।

    তবে বাবরের রেকর্ডের এই রাত মলিন হয়ে গেছে পরে ফিল সল্টের তাণ্ডবে। শুরু থেকে ঝোড়ো ব্যাটিংয়ে পাওয়ারপ্লের ৬ ওভারেই তুলে ফেলে ৮২ রান। পরের ওভারে ইংলিশরা যখন তিন অঙ্ক ছুঁয়ে ফেলল, তখন পাকিস্তানের পুঁজিটাকে মামুলিই মনে হচ্ছিল।

    সেখান থেকে ম্যাচে ফিরতে হলে পাক বোলারদের অবিশ্বাস্য কিছুই করতে হতো। তবে লাহোরে গতকাল তেমন কিছুই করতে পারেনি পাকিস্তান। যার ফলে সল্ট শেষ করেন ৪১ বলে ৮৮ রানের ইনিংস খেলে, ১৪.৩ ওভারেই ইংলিশরা পেয়ে যায় ৮ উইকেটের বিশাল জয়। সিরিজে ফেরায় ৩-৩ সমতা। সিরিজের সপ্তম টি-টোয়েন্টিটি এর কারণে অঘোষিত ফাইনালেই রূপ নিয়েছে তাই। আগামীকাল রোববার মুখোমুখি হবে দুই দল।

     

    স্বপ্নচাষ/ তারেক

    Facebook Comments Box
    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বাংলাদেশ সময়: ৯:৫৪ পূর্বাহ্ণ | শনিবার, ০১ অক্টোবর ২০২২

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : sopnochas24@gmail.com

    ©- 2024 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।