• শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    নার্সিংয়ের মান রক্ষায় রাজশাহীতে ফের কঠোর আন্দোলনের হুশিয়ারি

    স্বপ্নচাষ ডেস্ক

    ২১ মে ২০২৩ ৩:৫৯ অপরাহ্ণ

    নার্সিংয়ের মান রক্ষায় রাজশাহীতে ফের কঠোর আন্দোলনের হুশিয়ারি

    রাজশাহীতে আবারও কঠোর আন্দোলনের হুশিয়ারি উচ্চারণ করেছেন সিনিয়র স্টাফ নার্স, ইন্টার্ন নার্স এবং সরকারি-বেসরকারি নার্সিং কলেজের শিক্ষার্থীরা। রবিবার (২১ মে) দুপুর ২টায় রাজশাহী প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ হুশিয়ারি উচ্চারণ করেন তারা। নার্সিং পেশার মর্যাদা রক্ষায় পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে তাদের এমন কঠোর পদক্ষেপ।

     

     

    সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রাজশাহী মহানগর ডিপ্লোমা-গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস অ্যাসেসিয়েশনের আহবায়ক শেখ ঈমাম মাহদী। এ সময় বাংলাদেশ নার্সেস অ্যাসেসিয়েশনের রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি মোছা. শাহাদাতুন নূর, মলি কুন্ডু, মহানগর বিএনএ‘র যুগ্ম সম্পাদক রিমা খাতুন, নার্সিং শিক্ষার্থীদের সংগঠন বিবিজিএনএস‘র রাজশাহী বিভাগের সভাপতি মো. হাবিবুল্লাহ, ডিপ্লোমা-গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস অ্যাসেসিয়েশনের পারভেজ মোশাররফ, মুক্তাদির হোসাইন রাজু, মুশফিকুর রহমান কানন, নুর নাহার খাতুন, সাথি আকতারসহ বিভিন্ন নার্সিং কলেজের স্টুডেন্ট প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

     

     

    এ সময় তারা জানান, নার্সিং পেশা নিয়ে ষড়যন্ত্র চলছে। কারিগরি বোর্ড থেকে পাশকৃত ডিপ্লোমা-ইন-পেশেন্ট কেয়ার টেকনোলজিস্টদের (পিটিসি) সম্প্রতি ডিপ্লোমা-ইন-নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি কোর্সের সমমান দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। যা রীতিমতো নার্সিং পেশার মর্যাদাহানী। অদক্ষরা সমমান নিয়ে এ পেশায় ঢুকলে জাতির সর্বনাশ হবে। এ পেশার মর্যাদা রক্ষায় কোনো ছাড় দেয়া হবেনা। সেজন্য সরকারের কাছে তারা পাঁচ দফা দাবি উত্থাপন করেছেন।

     

     

    তাদের দাবিগুলো হলো- সম্প্রতি জারি হওয়া প্রজ্ঞাপন বাতিল করে ডিপ্লোমা-ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি কোর্সকে স্নাতক ডিগ্রীতে রূপান্তর করা, গ্র্যাজুয়েট নার্সদের জন্য নার্সিং পেশায় স্পেশাল ক্যাডার সার্ভিস (সেবা ক্যাডার) চালু ও প্রথম শ্রেণীর শূণ্য পদগুলোতে নিয়োগের ব্যবস্থা করা, সরকারি চাকরিতে কর্মরত নার্সদের মূল বেতনের ৩০% ঝুঁকি ভাতা নিশ্চিত করা, অন্যান্য টেকনিক্যাল পেশাজীবীদের ন্যায় পূর্বে প্রদানকৃত চাকরির শুরুতে অতিরিক্ত ইনক্রিমেন্ট প্রদানের সুবিধা বহাল রাখা, নার্সিং শিক্ষার্থীদের ইন্টার্নশিপ ভাতা ২০ হাজার টাকায় উন্নীত করা এবং নীতিমালা না মেনে গড়ে ওঠা বেসরকারি নার্সিং শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর অনুমোদন বাতিল ও দুর্নীতিবাজদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা। অনতিবিলম্বে এসব দাবি মানা না হলে রাজশাহীতে ফের লাগাতার আন্দোলনের হুশিয়ারি দিয়ে ঘরে না ফেরার প্রত্যয় ব্যক্ত করেন নার্স ও নার্সিং শিক্ষার্থীরা।

     

     তারেক

    Facebook Comments Box
    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বাংলাদেশ সময়: ৩:৫৯ অপরাহ্ণ | রবিবার, ২১ মে ২০২৩

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : sopnochas24@gmail.com

    ©- 2024 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।