• শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    পবার হরিয়ানে রাস্তার ড্রেন ভেঙে ঝুকিপূর্ণ চলাচল এলাকাবাসীর

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৫ মে ২০২৩ ৯:৪২ পূর্বাহ্ণ

    পবার হরিয়ানে রাস্তার ড্রেন ভেঙে ঝুকিপূর্ণ চলাচল এলাকাবাসীর

    নিজস্ব প্রতিবেদক:
    রাজশাহীর পবা উপজেলার হরিয়ান ইউনিয়নের ৪নং ওয়ার্ডের দহপাড়া থেকে হরিয়ান মিধাপাড়া ও উত্তরপাড়ার সংযোগ সড়কের মাঝখানে রাস্তার ড্রেন ভেঙে গিয়েছিল গত ২০ ই এপ্রিল।

     

    এলাকাবাসীর মাধ্যমে জানা যায় পুকুর খননের মাটি পরিবহণকারী ভারী ট্রাক এই রাস্তায় চলাচল করলে রাস্তাটি ভেঙে বসে যায়। সেই থেকে উক্ত জায়গাটিতে গর্ত হয়ে আছে। যে কোন মুহুর্তে ঘটতে পারে বড় দূর্ঘটনা। এলাকাবাসী অনেকে অভিযোগ করে বলে এই সড়কটি ক্ষতিগ্রস্ত হওয়ার এতোদিন পার হয়ে গেলেও কোন কতৃপক্ষ বা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে কেউ আসেনি রাস্তাটি মেরামত করার জন্য।

     

    স্থানীয় ভ্যান চালক রফিকুল ইসলাম অভিযোগ করে বলেন, “রাস্তাটি ভেঙে যাওয়া এতোদিন হয়ে গেলেও আজ পর্যন্ত কেউ এসে খোঁজ করেনি বা রাস্তাটি যে ঠিক করতে হবে এমন কোন পদক্ষেপ গ্রহণ করেনি। কবে ঠিক করবে সে বিষয়েও জানি না। রাস্তার মাঝামাঝি জায়গায় বড় গর্ত হয়ে আছে। যে কোন মুহুর্তে দূর্ঘটনা ঘটতে পারে”।

     

    সুমন ইসলাম নামের একজন পথচারীর সাথে কথা বললে তিনি বলেন, ” আমরা কি সরকারকে ভ্যাট-ট্যাক্স দেয়না। ভ্যাট-ট্যাক্স দিই আমরা জনগণ যাতে ভালো থাকি সেই ট্যাক্সের টাকা দিয়ে যাতে আমাদের উপকার হয়। কিন্তু আপনারা দেখেন আজকে এই হরিয়ানের দহপাড়ার এখানে রাস্তার মাঝখানে এত বড় একটা গর্ত হয়ে আছে এটা কি সরকারের বা যারা এগুলো দায়িত্বে আছে তাদের চোখে পড়েনি। এখন এই রাস্তায় যদি কোন দূর্ঘটনা ঘটে তার দায় কে নেবে। আর কতদিন পড়ে কতৃপক্ষের টনক নড়বে”।

     

     

    স্থানীয় বাসিন্দা রহিমা বেগমের সাথে কথা বললে তিনি বলেন, “এই রাস্তায় দিনে এবং রাতে ছোট গাড়ি থেকে শুরু বড় বড় ট্রাক পর্যন্ত চলাচল করে। রাস্তায় দিনের বেলা যেগুলো গাড়ি চলাচল করে রাতেও প্রায় সেই পরিমাণ গাড়িই চলাচল করে। দিনের বেলায় যেগুলো গাড়ি চলাচল করে সেগুলো তাও দেখেশুনে চলাচল করতে পারে কিন্তু রাতের বেলায় যেগুলো গাড়ি চলাচল করে সেগুলে গাড়ি তো অন্ধকারে ভালোভাবে দেখতেও পায় না। গত পরশুদিন একটি মটরসাইকেল আর একটুর জন্য সেই গর্তে পড়ে যেতো ,কোনমতে অল্পের জন্য বেঁচে যায়। কিন্তু কথা হচ্ছে এই যে এতোদিন থেকে এই রাস্তার এইরকম বেহাল দশা এগুলো কথা কি আমাদের চেয়ারম্যান সাহেব অবগত হয়নি। আর অবগত হলেও কবে এই রাস্তাটি ঠিক করে চলাচলের উপযোগী হয়ে উঠবে কবে । আমি যারা এই রাস্তার দায়িত্বে আছে তাদেরকে আপনারা সাংবাদিকদের মাধ্যমে দৃষ্টি আকর্ষণ করছি তারা যেন অতিদ্রুত সময়ে এই রাস্তাটি ঠিক করে দেয় এবং জনগণকে এই সমস্যা থেকে মুক্তিলাভ করায়”।

     

    এ বিষয়ে হরিয়ান ইউনিয়নের চেয়ারম্যান মফিদুল ইসলাম বাচ্চু বলেন, আমরা আমাদের মাসিক মিটিংয়ে এটা নিয়ে আলোচনা করেছি, খুব শিগগিরই ব্যবস্থা নিব আর ইটভাটার মাটি বহনে নষ্ট হচ্ছে সড়ক, তারা নতুন নতুন সড়ক এইভাবে নষ্ট করছে, এসব অবৈধ ভাটা বন্ধের দাবি জানান এই চেয়ারম্যান।

     

     

    Facebook Comments Box
    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বাংলাদেশ সময়: ৯:৪২ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৫ মে ২০২৩

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : sopnochas24@gmail.com

    ©- 2024 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।