• শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    যাত্রাবাড়ী আইডিয়াল স্কুলে দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতির বৃক্ষরোপণ ও আলোচনা সভা

    স্বপ্নচাষ প্রতিবেদক, ঢাকা

    ১৪ জুলাই ২০২০ ১২:১৪ পূর্বাহ্ণ

    যাত্রাবাড়ী আইডিয়াল স্কুলে দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতির বৃক্ষরোপণ ও আলোচনা সভা

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে “গাছ লাগাও -পরিবেশ বাচাও” প্রতিপাদ্যকে সামনে রেখে চলমান বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত রেখেছেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন। সেই সঙ্গে আসন্ন ঢাকা-০৫ আসনের উপ-নির্বাচনের মতবিনিময় সভাও চালিয়ে যাচ্ছেন তিনি।

    আজ সোমবার বিকালে ঢাকা-৫ আসনের যাত্রাবাড়ী আইডিয়াল স্কুলে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন। এ সময় বিশেষ অতিথি ছিলেন ৫০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মাসুদ মোল্লা।

    বৃক্ষরোপণ কর্মসূচির ব্যাপারে কামরুল হাসান রিপন বলেন, ‘দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে আমরা প্রতিদিনই কোথাও না কোথাও বৃক্ষরোপণ করছি। বনজ, ফলজ ও ওষুধি এই তিন ধরনের গাছ লাগানোর এই কর্মসূচি আগামী তিন মাস পর্যন্ত পালন অব্যাহত রাখবো আমরা। গাছ লাগানোর ফলে একদিকে যেমন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করা যাবে, অন্যদিকে খাদ্যেরও নিশ্চয়তা হবে। সেই লক্ষ্যেই আমরা ধারাবাহিকভাবে প্রতিনিয়তই বৃক্ষরোপণের এই কর্মসূচি পালন করে চলেছি।’

    গত মাসে রাজধানীর রমনা পার্কে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করে স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণ। এরপর থেকেই ধারাবাহিকভাবে পল্টন, মতিঝিল, আরামবাগ, যাত্রাবাড়ী, শনিরআখড়া, ডেমরা, মাতুয়াইল, রায়েরবাগ এবং কদমতলী থানার বিভিন্ন ওয়ার্ডে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেন কামরুল হাসান রিপন।

    বৃক্ষরোপণ কর্মসূচির আগে নির্বাচনী মতবিনিময় সভার আয়োজন করে যাত্রাবাড়ী থানাধীন ৬৩ নং ওয়ার্ডের সর্বস্তরের জনগণ। উপ-নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থী হিসেবে এসময় মহানগর আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ যাত্রাবাড়ী, ডেমরা, কদমতলী থানা এবং বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা উপস্থিত থেকে কর্মসূচি সফল করেন।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box
    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বাংলাদেশ সময়: ১২:১৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : sopnochas24@gmail.com

    ©- 2024 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।