• শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    রাজশাহীতে শহীদ মিনারের জায়গায় মার্কেট নির্মাণের প্রতিবাদ, জেলা পরিষদের বিবৃতি

    স্বপ্নচাষ প্রতিবেদক, রাজশাহী

    ২৪ মে ২০২৩ ৮:২৫ অপরাহ্ণ

    রাজশাহীতে শহীদ মিনারের জায়গায় মার্কেট নির্মাণের প্রতিবাদ, জেলা পরিষদের বিবৃতি

    রাজশাহী কেন্দ্রীয় শহীদ মিনারের জায়গায় জেলা পরিষদের মার্কেট নির্মাণের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে বীর মুক্তিযোদ্ধা রাজশাহী জেলা ও মহানগর কমান্ড, বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড ও বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সংসদ।

    এদিকে কেন্দ্রীয় শহীদ মিনারের জায়গায় জেলা পরিষদের মার্কেট নির্মাণের কোনো সিদ্ধান্ত নেয়নি বলে জানানো হয়েছে। গতকাল বুধবার দুপুরে জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল স্বাক্ষতির এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

    জেলা পরিষদের মার্কেট নির্মাণের সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ-সমাবেশ কর্মসূচিতে বক্তব্য দেন- সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জিনাতুন নেসা তালুকদার, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাবেক মহানগর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান। এসময় বক্তারা বলেন, রাজশাহী বিভাগীয় শহরে কেন্দ্রীয় শহীদ মিনার নেই। কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে যে জায়গাটি নির্ধারণ করে দেওয়া হয়েছে সেখানে জেলা পরিষদ চেয়ারম্যান মার্কেট নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন। এটি মুক্তিযোদ্ধারা কোনো দিনও হতে দেবে না।

    তারা আরও বলেন, কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে এ জায়গাটি নির্ধারণের জন্য যে আন্দোলন হয়েছিল বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল নিজেই নেতৃত্বে ছিলেন। অথচ তিনি জেলা পরিষদ চেয়ারম্যান হয়ে সব ভুলে গেছেন লোভের কারণে। এখন তিনি সেই জায়গায় মার্কেট নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন। বিক্ষোভ সমাবেশ থেকে বক্তারা প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে দ্রুত গ্রেপ্তারের দাবিও জানান তারা হয়।

    এদিকে, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল স্বাক্ষতির এক বিবৃতিতে বলা হয়, জেলা পরিষদের মালিকানাধীন কেন্দ্রীয় শহীদ মিনারের স্থলে কোনোভাবেই মার্কেট নির্মাণের কোনো সিদ্ধান্ত জেলা পরিষদ গ্রহণ করেনি। বরং প্রকৃত তথ্য হচ্ছে, গত ১২ ডিসেম্বর রাজশাহী জেলা পরিষদের মাসিক সভায় সর্বসম্মতিক্রমে এই স্থানে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের সিদ্ধান্ত গৃহীত হয়। এই সিদ্ধান্তের আলোকে জেলা পরিষদ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে। জেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণকারী একজন সক্রিয় মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সন্তান হিসেবে আমি সংশ্লিষ্ট সকলকে অবহিত করতে চাই যে, জেলা পরিষদের উক্ত জমিতে কেন্দ্রীয় শহীদ মিনারই নির্মিত হবে। উক্ত স্থানে বাণিজ্যিক কোনো ভবন বা স্থাপনা নির্মাণের সিদ্ধান্ত পরিষদের নাই এবং এই সিদ্ধান্তের কোনো ব্যত্যয় ঘটবে না। এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য সবাইকে অনুরোধ করা হলো।

    স্বপ্নচাষ/একে

    Facebook Comments Box
    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বাংলাদেশ সময়: ৮:২৫ অপরাহ্ণ | বুধবার, ২৪ মে ২০২৩

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : sopnochas24@gmail.com

    ©- 2024 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।