• বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    রাজশাহী শিক্ষাবোর্ড থেকে পরীক্ষায় অংশ নিচ্ছেন ৬ কারাবন্দি

    স্বপ্নচাষ প্রতিবেদক, রাজশাহী

    ৩০ এপ্রিল ২০২৩ ৩:২৮ অপরাহ্ণ

    রাজশাহী শিক্ষাবোর্ড থেকে পরীক্ষায় অংশ নিচ্ছেন ৬ কারাবন্দি

    রাজশাহী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের অধীনে শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিয়েছেন ৬ জন কারাবন্দি। তারা এই শিক্ষাবোর্ডের অধীনে বিভিন্ন কারাগার থেকে পরীক্ষায় অংশ নিয়েছেন। একই সঙ্গে এই শিক্ষাবোর্ড থেকে ৪৭ জন প্রতিবন্ধী এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন।

    জানা গেছে, রোববার (৩০ এপ্রিল) সকাল ১০টায় একযোগে শিক্ষাবোর্ডের ২৬৫টি কেন্দ্রে পরীক্ষা শুরু হয়। এরমধ্যে শুরু রাজশাহী মেট্রোপলিটন এলাকায় ৩১টি শিক্ষাপ্রতিষ্ঠানে পরীক্ষার কেন্দ্র করা হয়েছে। এসব কেন্দ্রে ২ হাজার ৬৭৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা অংশ নেয়। এই পরীক্ষা চলে দুপুর ১টা পর্যন্ত। এবছর শিক্ষাবোর্ডটি থেকে পরীক্ষায় অংশ নিচ্ছে ২ লাখ ৫৮ হাজার ২ জন পরীক্ষার্থী। তাদের মধ্যে ছাত্র এক লাখ ৬২ হাজার ২২৩ জন ও ছাত্রী ৯৯ হাজার ৫৭৯ জন।

    পরীক্ষা শুরুর আগে রাজশাহী সরকারি প্রমথনাথ বালিকা উচ্চ বিদ্যালয় (পিএন), রাজশাহী কলেজিয়েট স্কুল, রাজশাহী শিরোইল সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসির কেন্দ্রগুলোতে দিয়ে অভিভাবকদের ভিড় লক্ষ্য করা গেছে। তবে কেন্দ্রগুলোর সামনে পরীক্ষার্থীর চেয়ে বেশি অভিভাবকদের ভিড় দেখা গেছে। এতে করে পরীক্ষার্থীদের কেন্দ্রে ঢুকতে সমস্যার সম্মুখীন হতে হয়েছে।

    রাজশাহী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মঞ্জুর রহমান খান বলেন, সুষ্ঠুভাবে পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা শুরুর প্রথম আধা ঘণ্টা কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এ বছর রাজশাহী শিক্ষাবোর্ড থেকে ছয়জন কারাবন্দি ও ৪৭ জন প্রতিবন্ধী শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

    প্রসঙ্গত, এবছর রাজশাহী শিক্ষবোর্ডে বিজ্ঞান বিভাগ থেকে এই পরীক্ষায় অংশ নিচ্ছেন ৯১ হাজার ৫৫৭ জন। মানবিক বিভাগ থেকে এক লাখ ৭ হাজার ৮৩৫ জন এবং বাণিজ্য বিভাগ থেকে ৬ হাজার ৪১০ জন পরীক্ষায় অংশ নিচ্ছেন। এছাড়া ২৬৫টি কেন্দ্রে ২ হাজার ৬৭৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা অংশ নিয়েছে।

    স্বপ্নচাষ/একে

    Facebook Comments Box
    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বাংলাদেশ সময়: ৩:২৮ অপরাহ্ণ | রবিবার, ৩০ এপ্রিল ২০২৩

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : sopnochas24@gmail.com

    ©- 2024 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।